অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ সেশন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশন অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে। একই ফলাফল আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হলো।প্রায় এক বছর ধরে বন্ধ থাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের স্নাতক পরীক্ষার 2022 সালের ফেব্রুয়ারি মাসের শেষ হয়েছিল।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১

শিক্ষার্থীদের স্বাস্থ্যগত ঝুঁকি এবং নিরাপত্তার কথা চিন্তা করে শিক্ষা মন্ত্রণালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয় কমিটি সশরীরে পরীক্ষা নেওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছিল প্রথমদিকে.।  কিন্তু পরবর্তীতে এটা নিয়ে অনেকবার শিক্ষার্থীরা আন্দোলন করে তাদের চতুর্থ বর্ষের পরীক্ষা নেওয়ার ব্যাপারে।  যদি আন্দোলন করে তেমন কোনো কাজ হয়নি তার পরেও কিছুটা টনক নড়ে গিয়েছিল কর্তৃপক্ষের । 

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ সেশন

nu-4th-year-results-2021

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আন্দোলনে যোগ দিয়েছিল যেন তাদের পরীক্ষা নেওয়া হয় এবং স্কুল-কলেজ সব কিছু খুলে দেওয়া হয়।  কিন্তু এত আন্দোলনের পরেও কর্তৃপক্ষ কোনভাবেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানে খুলে দেয় নি শুধুমাত্র শিক্ষার্থীদের কথা বিবেচনা করে।

 কিন্তু শেষ পর্যন্ত যখন দেখা যাচ্ছিল যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার বর্ষ গুলোতে একটা সেশনজটের মত অবস্থা দাঁড়াতে যাচ্ছে তখন তারা তাদের মতামত পরিবর্তন করল।  মতামত পরিবর্তন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ঝুলে থাকা চতুর্থবর্ষের বাকি পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।  এবং বর্তমানে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে সেটি হলো তারা কোন ধরনের পরীক্ষা ছাড়াই পরবর্তী বর্ষে উত্তীর্ণ হতে পারবে।

 কিনতু তাদেরকে এ মর্মে লিখিতো দিতে হবে যে পরিস্থিতি যখন স্বাভাবিক হবে তখন তারা উত্তীর্ণ হওয়ার পরেও তাঁদেরকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।  এভাবে তাদেরকে প্রত্যেকে নিজেদের ডিপার্টমেন্টে লিখিত একটা পত্র জমা দিতে হচ্ছে।  আমরা আশা করি এই অবস্থা থেকে খুব শীঘ্রই বের হয়ে আসতে পারবো এবং বিশ্ববিদ্যালয় এবং সারা বাংলাদেশের স্কুল কলেজ গুলো পুনরায় আগের মতো চালু হবে।

পরীক্ষা শেষ হবার পরে করণা ভাইরাসের কারণে চতুর্থ বর্ষের ভাইবা অনিবার্য কারণবশত অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছিল।কিন্তু শেষ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সশরীরে ভাইভা সম্পন্ন করতে না পারলেও অনলাইনে ভাইবা নেওয়ার ব্যবস্থা করে দেয়। শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে অনলাইনের মাধ্যমে ভাইভা সম্পন্ন করে।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১

ভাইভা সম্পূর্ণ করার পর সবার কাঙ্খিত বিষয় হলো অনার্স চতুর্থ বর্ষ ফলাফল। সবাই এদের কারণে চতুর্থ বর্ষের ফলাফল এর কথা ভুলে গেলেও হঠাৎ করেই ফলাফল প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়।জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হলেও সাময়িক সময়ের জন্য অত্যাধিক মানুষ একই সাথে তাদের ওয়েবসাইটে প্রবেশ করে।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০১৫-১৬ সেশন

আর এতে করে সমস্যা হয়ে গিয়ে দাঁড়ায় তাদের সার্ভার ডাউন। সেই সমস্যা থেকে উত্তরণের জন্য আমরা অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। আপনারা আমাদের ওয়েবসাইটে সরাসরি এসে আপনাদের ফলাফল জেনে নিতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইটঃ এখানে

তাই অন্য কোথাও ঘোরাঘুরি না করে আমাদের ওয়েবসাইটে এসে আপনার রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল দেখে নিন খুব সহজে। আপনি চাইলে এই ফলাফল তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকেও দেখতে পারবেন। 

আমরা আমাদের ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২১ বিভিন্ন পরীক্ষার ফলাফল সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2019 চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি নিয়মিত প্রকাশ করে থাকি। 

One comment

  1. […] ২৫ দিন পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফলাফল ২০২১ প্রকাশিত হয় ঈদের একদিন আগে। লাখ লাখ […]

Leave a Reply